বিশ্বাসের সাথে আশ্বাস শুনেই
   বলাকার মত ডানা মেলে মেলে
লাল গোলাপের সুবাস নিয়েই
   জীবনের সব দুঃখ ছুড়ে ফেলে;


সকালের সে স্নিগ্ধ আলোর মত
   যে বিশ্বাস ছুঁয়েছিল এ হৃদয়;
ভাসি নীল আকাশে তারার মত
   ভাবি বিধি বুঝি হয়েছে সদয়।


তখনও কিছু বুঝিনি গোলাপের
   আড়ালে যে চুপে আছে কাঁটা কত;
যত ঢেউ জাগে হৃদয়ে আশার
   থেমে যায় সবি হৃদয়ে স্পন্দিত।


         রচনা কালঃ ২০০৯