লাভ কি তবে এত বাক বিতণ্ডা করে
সতের দিনে রেশমা এলোই বা ফিরে।
লোকে বলে এ বানোয়াট, নয় সম্ভব
রচিলে কে তবে এই ঘটনা আজব ?


খানা পিনা ছাড়া প্রাণখানি রয় টিকি
ইতিহাসে এমন আছে, এ নূতন কি ?
মাছের পেটেও তো প্রাণ ছিল জীবিত
তবু কেন কারোর এতে সন্দেহ এতো ?


সুনামিতে শান্ত জল দেখিয়েও দর্প
দিতে জানে মৃত্যু ছোবল যেন সে সর্প।
অথচ এ জলের নাম জীবন জানি
কেমনে করে তাহলে এত প্রাণ হানি ?


পারেন সবি, যিনি সৃজিলে এ পৃথিবী
অসম্ভবও সম্ভব আরো আজগবি।
মৃত্যুঞ্জয়ী রেশমা আজ যে শিরোনাম
প্রভু পারে সবি করো না তাঁর দুর্নাম।


           রচিত মে মাসে, ২০১৩
  সাভারে রানা প্লাজা ধ্বসের ঘটনাক্রম
(কবিতাটি পোষ্ট করতে দেরী হয়ে গেল।)