আমার সে হৃদয় কোণে বাঁধলে বাড়ি
এ জীবন ভর তবু যেন ছিল আঁড়ি।
কত না হয়েছ অস্থির আমার লাগি
ডেকে প্রতীক্ষায় থেকেছ যে রাত জাগি।


কখনো খুঁজিনি তোমায় আঁধার ঘরে
অথচ রেখেছ আমায় আলোয় ভরে।
করেছি কত অবজ্ঞা কত অবহেলা
ছিলে পাশে, তবু তুমি ছাড়া পথচলা।


একাকী তবে ফেলেছ কত আঁখি জল
তবু দিই নি তোমাকে সে একটি পল।
কখনো কোনদিন তবু কর নি রাগ
আজ ভাবি তোমার কত তিতিক্ষা ত্যাগ।


বেলা শেষে হায়, তোমাকেই খুঁজে ফিরি
করো না অভিমান মোরে যেয়ো না ছাড়ি।
আমার মাঝে কতকাল বিরাজ তুমি
অথচ তোমাকেই চিনলাম না আমি।