এ যুগে আকাশে বাতাসে উঠেছে ধ্বনি
‘প্রেম নেই, প্রেম নেই’ সমাপ্তির পথে;
কামনা বাসনা মায়া মমতা যা শুনি
সবই তো প্রেম, থাকি সবে একসাথে।
রক্ত দিয়ে লক্ষ সোনা আনে স্বাধীনতা
এখনো মানুষ দাঁড়ায় দুস্থের পাশে;
এখনো আছে মানুষ পশুতে মমতা
এখনো মানুষ কাঁদে আনন্দেও হাসে।


এখনো নেয় বড়দের সে পদধূলি
ব্যাকুল আশেক মাশুক, হয় উন্মাদ
আছে এও, নোংরা খেলা মিথ্যা বুলি
সদা রবে এ খেলা এই তো ধরা ফাঁদ।
এই পৃথিবী আর আমাদের জীবন
এও বিধাতার প্রেম, তাই এ সৃজন।


                ছন্দ প্রকরণ:
      কখকখ,কখকখ;গঘগঘ,ঙঙ
               রচনা:২০১১