আজিকার এ তুমি,করছো প্ররিশ্রম
   করছো খেলা,কত হৈ চৈ,ভাবছো কম;
ভাবছো এই,তোমার হৃদয়েই আছে
   শুধু প্রেম,অন্যের প্রেম সবই মিছে।


আজিকার এই তুমি,মগ্ন কর্মস্থলে
   বড় কাজের চাপ, সময় নাহি মেলে;
আজিকার এই তুমি, কর পড়াশুনা
   হবে সে বড়, মনে স্বপ্নের আনাগোনা।


আজিকার এই তুমি, গেলে যে প্রবাসে
   জীবন হলো রঙিন, তাই ভালোবেসে;
বাঁধলে যে ঘর, স্বপ্ন শুধু এগুবার
   কিন্তু সে কথা কেন ভাব না একবার ?


আজিকার এই তুমি, এ তোমরা সবি
   কারা রচিলে তোমাদের এই পৃথিবী ?
আজিকার এই তুমি, পেলে তো অনেক
   যাদের বদৌলতে  সে অদ্বিতীয় এক।


ভেবে দেখ তা, কতটুকু দিলে সময়
   ছিলেন যারা তোমাকে নিয়েই তন্ময়।


               রচনা:২০১১