এলো তবে আজ ঐ কোরবানির ঈদ
এসো ভুলে যাই সব দ্বন্দ্ব বিভাজন;
আমরা মানব জাতি গাই সাম্য গীত
করি কোলাকুলি,হেথা সবাই আপন।
আমাদের পাশে বঞ্চিত মানুষ যত
মুছে দিই ওদের দুখ ও আঁখি জল;
দিই ভাত কাপড় আরও খুশী শত
সব ঘরে ঘরে আসুক আনন্দ ঢল।


যারা ধনবান করো গো যাকাত দান
দীনতার শাপ মুক্ত হোক এ সমাজ;
ত্যাগের মহিমায় হও সে মহীয়ান
হিংসা ও বিদ্বেষ জ্বালিয়ে দাও আজ।
হৃদয়ে রেখো না আর কোন কালো ছাপ
করো কোরবান,মনের কলুষ পাপ।


               ছন্দ প্রকরণ:
     কখকখ,কখকখ;গঘগঘ,ঙঙ