এই যে পৃথিবীটা ঘুরছে অবিরত
কার এ কাজ,কত বড়ো সে যাদুকর!
পূবাকাশে রবি ঐ হাসে দেখি নিয়ত
রাতে রূপালী ধরিত্রী কত মনোহর।
দেখি কেউ কাঁদে কেউ বা হাসে এখানে
দেখি কত ভাঙ্গা গড়া উত্থান পতন;
মানুষ পশুপাখি কত আরো কে জানে
বৃক্ষলতা সবি রাখে ঢেকে ঐ গগন।

পাহাড় পর্বত নদী নালা ঝর্ণা ধারা
গ্রীষ্মে এ ক্ষিপ্ত ধরা,বর্ষায় কান্নাকাটি;
শরতে স্বচ্ছ পরিপাটি,আকুল করা
বসন্তে সাজেও অপরূপ ফাটাফাটি।
কে এ যাদুকর,কেন এত আয়োজন
তাই হেথায় সদাই তারই কীর্তন।


              ছন্দ প্রকরণ:
   কখকখ,কখকখ;গঘগঘ,ঙঙ
              রচনা:২০১১