প্রতিটি রাত করি যে ছটফট
     স্বপ্ন দেখি কত উদ্ভট;
অপেক্ষায় থাকি যদি তবে কাল
     হবে বুঝি কষ্টের হাল।


রাতের এই আঁধার হবে দূর
     এসে যাবে ঐ সে রোদ্দুর;
আকাশে আর নয় ধোঁয়া কুন্ডুলী
     আর নয় হিংসা গালি।


সবার মুখ হোক হাসিতে ভরা
     বহুক খুশী ঝর্ণা ধারা;
কত কষ্ট যার নেই ঘরবাড়ি
     নেই খাবার অর্থ কড়ি;


কাটায় যারা দিন রাত উপোসে
     দিই খাবার ভালোবেসে;
বুকে টেনে নিই,মুছে দিই দুখ
     ওরাও মানুষ,চায় সুখ।


স্বপ্ন দেখি সুন্দর হোক কাল  
     দীপ্ত হোক প্রতি সকাল।