আমরা আজকাল কেন যে উন্নাসিক
        যেন ভুলে গেছি হাসতে
        যেন ভুলে গেছি ভাবতে
যেন হয়েছি আত্মকেন্দ্রিক বৈষয়িক।


সদাই মুখভরা মেঘের কালো ছায়া
        মুখে নেই নির্মল হাসি
        না কাউকে যে ভালোবাসি
হৃদয় কঠিন,নেই প্রম স্নেহ মায়া।


তোমার মৃদু হাসি দিতে পারে আনন্দ
        ছড়াতে পারে সে সুগন্ধ
        যাদের হৃদয় চোখ অন্ধ
হারিয়েছে যারা ধরায় জীবন ছন্দ।


এ হাসি কিনতে,না অর্থের দরকার
        বিলায় শুধু ভালোবাসা
        যারা হতাশ দেয় আশা
দেয় প্রশান্তি যেথায় দৈন্য হাহাকার।


তোমার হাসি যেন সে ফুটন্ত গোলাপ
        বহায় শুধু শান্তি বন্যা
        যেমন সে আনন্দ ঝর্ণা
যেন এ দুস্থ হৃদয়ে সুখের সংলাপ।