এক
   কবিতা না ছাই
সদাই বললে কথাটি;
   দুঃখ ও পাই
তবু লেখার স্বপ্ন আঁটি।


        দুই
   ক্ষুধার থাবা
প্রচন্ড,ওরে বাবা;
   ক্ষুধার জ্বালা
অসহ্য,হই বোবা।


        তিন
   ঝর ঝর বর্ষায়
কাঁদে যেন পৃথিবীটা;
   আশ্বিনে চমকায়
হাসে যেন আকাশটা।


        চার
ভালোবাসার ক্যানভাসে
   আঁকি যার ছবি;
সেই জিজ্ঞাসে অবশেষে
   এ কার পৃথিবী ?


        পাঁচ
দুখগুলো চলে দল বেঁধে
  যেই পায় কোন জন;
চড়ে বসে ওরা তার কাঁধে
  ভাবে যে বড় আপন।