সে একদিন দেখে নিয়ো তোমরা
     আমার এই দেশ আর সবি আমরা;
         সর্বোচ্চ  উঁচুতে যাবো,যাবে না যে ধরা
               এগুবো সামনে সবাই,নবীন যারা।


সেদিন ঢাকায় ক্রিকেট ম্যাচটি দেখে
     জনতা সবি করে উল্লাস রঙ মেখে;
         দেশ মার কপালে সে জয়টিকা এঁকে
              টাইগার দলটি জয়ের শঙ্খ ফুঁকে।


জীবনের এমনই সে প্রতিটি স্তরে
     যুবা তোমরা যারা রয়েছো দেশ জুড়ে;
         দাও দেশ মার মনটি খুশীতে ভরে
              হর্ষে ফেটে পড়ুক,হাসুক গর্ব ভরে।


প্রতিটি এ সকাল হোক বাংলা মার
     শুধুই গর্ব স্নেহ মাখা ভালোবাসার;
         চারিদিকে বাদ্য আর জয় জয়কার
              অবসান হোক শোক,সে রক্ত ঝরার।


            ( ক্রিকেট ম্যাচ দেখে )
      রচনা কাল:৩রা নভেম্বর, ২০১৩