নীল ঐ আকাশটা যেখানে নেমে গেছে
ঐ ভূতলে,দেখতে খুবই ইচ্ছে করে;
ছুটে চলি শেষ সীমানায় অতি কাছে
দেখবো যে তারে কাছাকাছি প্রাণভরে।


সে যে কেমন,মন কোণে জাগে আবেগ
ও কত না সুখী,যন্ত্রণা বেদনা মুক্ত;
সদাই যে পাশে তার ঝাঁকে ঝাঁকে মেঘ
সঙ্গও দিতে আসে হাসিতে তারা কত !


গোধূলি বেলায় দেখি সাগরের প্রান্তে
তুমি নেমেই এসেছো যেন ঐ ভূতলে;
সে কত বার চেয়েছি তোমায় দেখতে
দিয়েছো যে ফাঁকি,চলে গেছো অন্তরালে।

কি ভাব মাটির সনে,বার বার এসে
ছুঁয়ে যাও এই মাটি,আসি তো আমিও;
তোমায় ছুঁতে,ঐ শেষ সীমানার পাশে
যতই কাছে আসি যাও দূরে তুমিও।


               রচনা:২০১১