না এলো স্বপনে সে ফল্গুধারার মত
   মন জুড়ে অঢেল খুশীর বন্যা;
   পাহাড় বেয়ে যেমন নামে ঝর্ণা
করি না কখনও মনে আক্ষেপ তত।


মানুষের মুখে যদি দিতে পারি হাসি
   বুকে টেনে ভাবতে পারি আপন;
   করতে পারি হৃদে খুশী রোপণ
নাই বা হলো আমার সে আনন্দ রাশি।

এ মনের আশা নাই বা হলো পূরণ
   সাজিয়ে দিতে পারি কারো জীবন;
   থামাতে পারি মানুষের ক্রন্দন
নেই আক্ষেপ, হোক না তখন মরণ।


নাই বা পারলাম ছুঁতে, গগন শশী
   যদি মিটাতে পারি সবার আশা;
   পারি দিতে দুস্থ মানুষে ভালোবাসা
নেই আক্ষেপ, না পেলাম রবির হাসি।


                রচনা:২০১১