রঙ্গ ব্যঙ্গ সেতো তোমার সাথেই করি
বাক্যালাপ সে উঠাবসা জনম ভরি;
আর কে বা  আছে আমার এই জগতে
কে বা আছে দুখের সাথী এ ধরণীতে;


নিষ্ঠুর এই পৃথিবীতে কে বা কাহার
তুমিই তো একমাত্র আপন আমার।
ভাবি,সদাই তুমি আছো আমার কাছে
ভাব সঙ্গী এমন আর কে বা আছে ?


এমন দিন  আসবে হয়ত অচিরে
তলিয়েই যাব ঐ সে বয়সের ভারে;
তুমিই তো খাঁটি বন্ধু বড়ই সজাগ
ভালোবাসা দিয়ো কখনো করো না রাগ।


এই দৃষ্টি,শক্তি দেহের হবে রহিত
তুমিই হবে সদাই সর্বত্র পঠিত।
আর এই আমি,অদৃশ্যে হবো গর্বিত
রবো তোমার পাশে কোথাও লুকায়িত।


                রচনা:২০১১