কে বলেছে তোমায়
এইডস হলেই অনিবার্য মরণ;
       সঠিক চিকিৎসায়
আরো বহুদিন বাঁচে অমূল্য জীবন।


       এ জগতে এখনো
রয়েছে মানুষ, মানুষের কথা ভাবে;
       ভাবে সে ধন্য যেন
রক্তদানে যদি বাঁচায় প্রাণ এ ভবে।


       সিরিঞ্জের মূল্যকত
ভাবে, অর্থলোভী কিছু পাপিষ্ঠের দল;
       যেন তা মুক্তোর মত
একই সিরিঞ্জে শুষে তাই রক্ত ঢল।


       তারা ভাবে অর্থই সব
অপরিশোধিত সুঁইয়ে ঢেলে দেয় বিষ;
       করে এ জীবন শব
ছড়িয়ে দেয় দেহে জীবাণু এইডস‌।


       দাও সবে যৌন শিক্ষা
বাঁচাতে হবে মানুষ, করো রোগমুক্ত;
       এ জাতিকে করো রক্ষা
সবাই বাঁচি এক পরিবারের মতো।


     রচনা:ডিসেম্বর ১, ২০১৩