এক
এত কবিতা লিখে কি পাও
কিছুই না,না ভাত না অর্থ;
হয়ত বা করি হাও কাও
যদি পায় শান্তি যারা ব্যর্থ।


           দুই
যতই বলি এসব আমার
  আর গর্বে ফেটে পড়ি;
যা এ আমার সবই তোমার
  আমি তো মাত্র প্রহরী।


           তিন
তোমার সবই দিয়ে দিলে
কিছুই তবে রাখনি বাকি;
আমিও তো শেষে যাব ফেলে
ভবে দেয়া নেয়া সবি ফাঁকি।


           চার
যে ঢিল ছুঁড়ে মারলে
সে তো ফিরে না আবার;
যে কথা বলে ফেললে
ফিরিয়ে নাও সাধ্য কার ?


           পাঁচ
   কিছু স্মৃতি ভুলা দায়
   বারে বারে উঁকি মারে;
   শুধু করে দংশন
   হয় ক্ষত,রক্ত ঝরে।