হাসিটা যেন অনেকটা সংক্রামক
    ছড়িয়ে পড়ে তা আশে পাশে
    ছড়িয়ে পড়ে খুশীর পরশে
    ভালোও বোধ হয় নিমিষে
এক চিলতে হাসি লাগে যে আকর্ষক।


মনের চাপ কমিয়ে দেয় এই হাসি
    দূর করে সমুদয় ক্লান্তি
    দূর করে মনের বিরক্তি
    রোগ প্রতিরোধ বাড়ে অতি
কমে রক্তচাপ কখনো যদি তা বেশী।


হাসি যেন এক সে প্রাকৃতিক ঔষধি
    স্বাভাবিক রাখে রক্ত চালন
    মন ব্যাথাও করে হনন
    ধরে রাখে তোমার যৌবন
হাস মন খুলে রবে না কোন যে ব্যাধি।


ভালোও নাকি থাকে আমাদের লিভার
    থাকে ভালো অন্ত্রের যন্ত্রাদি
    অবসাদ ও হতাশা সবি
    মনের অসুখও থাকে যদি
হয় নিরাময়, হাস তাই বার বার।


          রচনা: ২০১০