(স্বাগতম ২০১৪)
স্বাগত তোমায় দু’হাজার চৌদ্দ সাল
লাখো প্রত্যাশার স্বপ্নঝুড়ি নিয়ে এসে;
দিয়ো কুয়াশা সরিয়ে, নূতন সকাল
জরা জীর্ণতা সরিয়ে উঠো তুমি হেসে।
সে অনেক হাসি কান্না আনন্দ যন্ত্রণা
কত কালো স্রোত বয়ে গেল সে বছরে;
এবার দশ দিগন্তে, মেলে শান্তি ডানা
যেন এ ধরা গগনে প্রেম পাখি উড়ে।


কোটি মানুষ হাসিমুখে করলো বরণ
নূতন সোনালী সূর্যালোকে করে স্নান;
জাতি ধর্ম ভুলে, বিশ্বের এ জনগণ
মনে প্রাণে জানাল সাদর সম্ভাষণ।
প্রেমরসে ভরে দিয়ো এই বসুন্ধরা
বর্ষ তুমি হয়ো সকলের মন কাড়া।


         চতুর্দশপদী কবিতা


         (নূতন এ বছরে)
নূতন এ বছরে সবার মনে মনে
ফুলে ফেঁপে উঠুক সুখ ও উদারতা;
বনে উপবনে পাখিদের কলতানে
মানষের হৃদয়ে জন্মুক মানবতা।


        ডিসেম্বর ৩১, ২০১৩