মানুষেরা আর কতকাল
      থাকবে সে অপেক্ষায়;
কবে ঐ সে রোদেলা সকাল
      হবে চারিদিকে হায়।


বইবে আরো মৃদু বাতাস
      মেঘলা এ সন্ধ্যা নয়;
চারিপাশে শুধু প্রেমশ্বাস
      আর এ আঁধার নয়।


আর নয় সে কালো পতাকা
      নয় আর রক্ত খেলা;
উড়বে ঝান্ডা শান্তি  ছবি আঁকা
      সর্বত্র হবে রোদেলা।


কেন যে মানুষ বদলায়
      তছনচে মানুষ মাটি;
সবার কষ্টেই যে শান্তি পায়
      রচে ধরা যুদ্ধ ঘাঁটি।


প্রেমের নামই তো জীবন
      ঔদ্ধত্ব বহে ধ্বংস;
এসো সবাই করি সে পণ
      বিলাই সে প্রেমপুষ্প।