চারিদিকে শুধু ‘সালাতু সালাম’ ধ্বনি
  পৃথিবীর বুকে এলো যে সেদিন
   প্রিয় নবী মোহাম্মদ রত্নমনি।


আসমান জমিন জানায় শ্রদ্ধাঞ্জলি
  নূর প্লাবনে প্লাবিত যে সাহারা
   উচ্ছ্বসিত ঐ মক্কার অলিগলি।


বারই রবিউল আউয়াল সোমবার
  উজ্জ্বল অতি, একটি সে নক্ষত্র
   এলো যে কোলে মাতা আমিনার।


আগমনে তাঁর হেসে উঠে এ পৃথিবী
  এলো ধুলায় যে মাশুক এলাহী
   মানবের মুক্তি পথের সে রবি।


আবার এ দিনেই কাঁদে এই ভুবন
  অগনিত হৃদয়ে ভরিয়ে আলো
   অদৃশ্য; কেঁদে উঠে মাটি গগন।


পরশে তাঁর ভরে এ ধরা ফুলে ফলে
  ছড়িয়ে পড়ে, নয় শুধু সুবাস
   জ্ঞান প্রেম সহিষ্ণুতাও ভূতলে।


      জানুয়ারী ১৩, ২০১৪