এ পথ চলতে
যেন অজান্তে বেলা গেলো,সন্ধ্যা হলো
      একটু পরেই হবে রাত;
হারিয়েছি মুখ শত,আঁকা স্বপ্নগুলো
      পেয়েছিও প্রেম,কত ঘাত।


      যখন ধরায়
এসেছিলাম আমি একদমই একা
      খেলেছি নানা রঙের খেলা;
করেছি শঠতা দিয়েছি মানুষে ধোঁকা
      কত ঘৃণা ক্রোধ অবহেলা।


      কতটা পেয়েছি
কতটুকু তবে মানুষে দিয়েছি প্রেম
      নাকি দিয়েছি শুধুই ক্ষত;
হিসেব করিনি কি পেলাম কি দিলেম
      কত বেলা হয়ে গেল গত।


      বিদায় লগনে
ভাবি বসে ক্ষণে ক্ষণে,এ পথের শেষে
      এবার যে বিদায়ের পালা;
যেতেই হবে একা,রবে না কেউ পাশে
      হয়ে যাবো ঐ মাটি ঐ ধুলা।