কেউ বলে কোনদিন যাব না ছেড়ে
          সুন্দর এই পৃথিবী;
খুঁজে সে জীবনভর পেয়েছি যারে
          যেন পেয়েছি সবই।


কেউ বলে থাকবো হেথা আজীবন
          নাই বা হলেম ধন্য;
কেউ বলে থাকবো পাশে সারাক্ষণ
          যদিও ওরা নগণ্য।


কেউ বলে যদি আমার গীত সুর
          কারো হৃদে দেয় নাড়া;
পাপ পঙ্কিলতা সবই হবে দূর
          হবে সুন্দর এ ধরা।


কেউ বলে এ জগতে যারা উন্মাদ
          দেয় কি এই পৃথিবী ?
তাদের জন্মটাই যেন অপরাধ
          শুধু তমস কৈ রবি ?


কেউ বলে শুধু যে শূন্যতা এখানে
          শুধু হতাশা, দীনতা;
কেউ বলে এসেছি আজব কাননে
          শুধু হিংসা, কৈ মমতা ?