আমার সে পুরনো কবিতা
পড়তে যখন বসি অবসরে;
  মনে হয় কি লিখেছি যাতা
কেন যে লিখি এমন বাজে করে।

  আবার কখনো সে এমন
কথা কৈ শুনে তেমন,তবু লিখি;
  কখনো কত অদ্ভুত মন
সাথে নেই কালি খাতা,ধরে রাখি।

  ভাবরাজ্যে যখন ভ্রমণ
কোথায় আছি,কে বা আমার পাশে;
  চারিদিকে এক সম্মোহন
টেরই পাই না কে বলে,কে হাসে।

  এমনই কি হয় সবার
নাকি শুধু আমার,ভাবি সর্বদা;
  নাকি এ চাল সে কবিতার
ভালোবাসি তবু সে যে মোর বসুধা।


            রচনা:২০১২