যারা কাটায় দিন চোখের জলে ভাসি
তাদেরে চলো দিই স্নেহ ও হাসি;
যারা হারিয়েছে আজ জীবনের ছন্দ
চলো দিই তাদেরে ঢের আনন্দ।


ঘাত প্রতিঘাতে যাদের ভেঙ্গেছে বুক
চলো দিই তবে এক বোঝা সুখ;
যারা ভাসছে হেথায় অকালে অকূলে
চলো করি উদ্ধার সকলে মিলে।


যারা পুড়ছে সদাই দুখের অনলে
চলো নিভিয়ে দিই তা সুখজলে;
কুচক্র বেড়াজালে  যারা হয়েছে মুক
চলো করি তাদেরে মুক্ত উন্মোখ।


যারা আজ আশাহত এ বসুন্ধরায়
চলো করি উদ্দীপ্ত ভালোবাসায়।
যারা অনাহারে অভাবে হয়েছে তিক্ত
দিই অন্ন আর না হোক অভূক্ত।


শৈত্যে পথশিশুর নেই যে বস্ত্র ছায়া
চলো দিই তাদেরে উষ্ণতা মায়া।