মিলিয়ে না যেতেই ঐ সে শীতের ছোঁয়া
ফুলের ডালা নিয়ে এসে গেলো ফাগুন;
মুছে দিতে হৃদয় কোণে সে কালো ধোঁয়া
বিলাতে ভালোবাসা আরো প্রেম আগুন।

কুহু কুহু গানে চারিদিক যে মুখর
দূরে হাসছে কৃষ্ণচূড়া আর পলাশ;
এলো আবার যেন উৎসব প্রহর
লাল হলুদ রং মাখি করতে উল্লাস।

বসন্ত তুমি এসো,নৃত্যের তালে তালে
সাজিয়ে দাও ধুলি নগরী অপরূপ;
কোমল সবুজ পল্লবে,রঙিন ফুলে
রূপচ্ছটায় হোক সবার জ্ঞান লোপ।

হলদে বিবর্ণ বৃক্ষলতা পথের ধারে
বিছিয়ে আঁখি,কখন যে আসবে তুমি;
সবুজে,ঘ্রাণে,ভরে দেবে হৃদয়টারে
ঢেলে দেবে প্রেম শুষ্ক এ ধরিত্রী চুমি।