নীল আকাশে উড়ছিল ঐ সেদিন
রঙ বেরঙের শত শত ঘুড়ি;
লাল আর সবুজে মিশানো রঙিন
উড়ায় খোকাও এক শখ করি।

দিনটি এলেই চোখে পড়ে ঘুড়ি
টাঙ্গানো আছে সে ঐ কালো দেয়ালে;
ও যে নেই,উড়বে কেমন করি
হয়েছে রঙও ফিঁকে কত ধুলে।

আর কি উড়বে ঘুড়ি কোনদিন
ডেকে কি কখনো বলবে আমায় ?
ও কি বলবে ?,‘দেখো সে একদিন
এ ঘুড়ি হাসবে আকাশের গায়’।

কি আর আজ থাকলো অবশেষ
ওর স্বপ্ন কৈ পূরণ হলো না তো;
ঘুড়িটারও রইল না যে লেশ
হয়ে গেছে অদৃশ্য সে নিজেই তো।

এখানে কিছুই নয় চিরস্থায়ী
সবি ক্ষণস্থায়ী,সবি অবিনশ্বর;
রয় না কিছ,সব যেন উদ্বায়ী
কি রয় বাকি,কি রয় তারপর ?