'প্রশ্রয় দিলে, মাথায় উঠে
সমাদর করলে,খোসামোদ ভাবে।
সদুপদেশ দিলে,ঘুরে বসে
উপকার করলে অস্বীকার করে।
বিশ্বাস করলে,ক্ষতি করে,
সুখের কথায় হিংসা করে,
দুঃখের কথায়,সুযোগ খুজে।
ভালবাসলে আঘাত করে,
স্বার্থ ফুরালে কেটে পড়ে'
এটাই কি চরিত্র হওয়া উচিত??
না কি মানুষের জন্যই মানুষ.....