বাংলার নর
তুমি সাজিয়া বর
আমায় বধু করে
নিয়ে যাবে তোমার ও ঘরে।
তুমি থাকবে পাগরী মাথায়
নব-নব রুপে
আমি লাল শাড়িতে বধু বেশে
বসবো তোমার পাশে।
তিন কবুলে হব আপন
দুজন - দুজনারে
এমন আপন পাবে না কেউ
বিশ্ব জোড়া ঘুরে।