আমি না হয় কষ্ট পাবো
তুমি তবু সুখে থেকো''
আমি না হয় আধার ছোব
তুমি তবু আলো মেখো''
আমার না থাক স্বপ্নকানন
তুমি তবু স্বপ্ন দেখো''
আমার আকাশ মেঘে ছাওয়া
রংধনু রঙ তুমি একো''
আমার এ'পথ ভুলে ভরা
তুমি তবু দিশা রেখো''
আমি পেলাম 'অবাক' দুঃখ
তুমি তবু ভালো থেকো''
জীবন পথের এই গল্পে-
আমি না হয় হেরেই গেলাম''
তুমি তবু বিজয় দেখো ''!.