গোলাপ ঠোটে রঙ মেখেছে
জুঁই পরেছে শাড়ি !
হাসনাহেনার বিয়ে হবে
নীল পদ্মের বাড়ি !


আলতা মেখে রক্ত জবা-
গান ধরেছে বেলি !
সূরের দোলায় দুলছে টগর,
নাচছে চম্পা-কলি।


মেহেদি পিসে সূর্যমুখি,
বকুল খুব-ই চুপ।
হাসনাহেনার চোখের পানি
ঝরছে টাপুর টুপ।


হলুদ পরায় জুঁই চামেলি,
চম্পা কলির বোন।
সুয্যি মামা রঙ ছড়িয়ে
হাঁসছে সারাক্ষণ।


পালকি নিয়ে ফুলের বহর,
হাসনাহেনার বিয়ে !
নীল-পদ্ম বরের বেশে
ময়ূরপঙ্খী নিয়ে !!


বিয়ে হবে,বিয়ে হবে!
ফুলের কলরব!
ফুল পরিরা রঙ মেখেছে,
সাজ-সাজ রব