চাঁদ মামাটা কপাল জুড়ে,
দেয়না এঁকে টিপ।
দেয়না ধরা রূপকথা আর,
নীল - পরিদের দ্বীপ.


কাজলা দিদি লুকিয়ে আছে,
দেয়না দেখা আর।
তাই পুতুলের বিয়ে হয়নি আজো,
সব শূন্য হাহাকার.


কোথায়--ঘুম পাড়ানি-মাসি পিসি,
কোথায় মোহন সুর?
সব হারালাম হঠাৎ করেই,
দিগন্তে সূদুর.


কোথায় গেল চাঁদের বুড়ি?
রোজ কাটেনা চরকা আর,
কোথায়রে তুই সহজ শৈশব,
ফিরে পাবো-কি একটি বার?


(...সময়টা আজ কেমন যেনো,বড় হয়ে গেছি আমি।)