<<মাসুম ভাইয়ার জীবন ডায়রি থেকে....>>


"আমার পৃথিবীটা কত সুন্দর,
নিয়তির ফ্রেমে বাঁধা রাত-দিন,সব!
আছে চশমার এই জাদুঘর!
.
এই-
জাদুঘরে আছে জীবন-
জড়ানো হাসির চাদরে কষ্ট!
আছে একরাশ বোনা স্বপ্ন-
কিছু হাসিমুখ আছে স্পষ্ট।
.
মোর
জাদুঘর ঠাসা রত্নে-
তাতে উঁকি দেয় প্রান স্তব্ধ!
উৎসুক চোখ ছলছল-
কভু ভাষাহীন কিছু শব্দ!
.
তবু
নিয়তির দূর পাল্লা,
কিছু নিষ্প্রাণ হৈ-হুল্লা!
আমি মেঘেদের মত ভাসছি,
যেনো জল ভেজা রোদে হাসছি!
.
আমি
বরফের মত নির্ঝর-
ঝরি হৃদ-মাজারে ঝর ঝর।
এই জাদুঘরে ভাসে সরোবর!
জ্বলে জোৎস্না রাতের দ্বি-প্রহর! !.


আমি
আমি আছি বেশ,
আছে সাজানো এ জাদুঘর।
চশমার ফ্রেমে বাঁধা আমার পৃথিবী!
আহা! কতো সুন্দর!
.
.
<< মাসুম ভাইয়াr জন্য সবাই দোআ করবেন >>