চুল পেকেছে!
কি হয়েছে?
আমার কোথায় মান কমেছে?
নাইবা থাকুক মেয়ের বহর,
আমার আমি বেশ রয়েছে!
*
হুম!
চুল পেকেছে-
মন কেড়েছে!
দাম বেড়েছে!
মান বেড়েছে!
হঠাৎ করে দেখলে পরে-
কেউবা বলে 'সব সেরেছে'!
*
মুখ টিপে কেউ হাসুক দূরে,
আমার তাতে যায়না পুড়ে!
কিংবা অনেক মারছে উঁকি,
অনেক বহর ডাকছে সুরে!!
*
চুল পেকেছে,
কি হয়েছে?
পুচকে কবির ভাব বেড়েছে!
কলমটাকে কামড়ে ধরে-
ইচ্ছে মত সব লিখেছে!