বাংলাভাষায় গান গেয়ে যাই,প্রথম ঊষায় পূবালী হাওয়ায়
রক্তবর্ণে বর্ণমালা, লিখে যাই শুধু বাংলা ভাষায়।
পূব-পশ্চিম ছিলনা যখন,কবিরা গাইতো কত যে গান
লালন,বিজয়,রবি,নজরুল এঁরা তো বাংলাদেশের প্রাণ।
গঙ্গার স্রোতে ভেসে আসা মাঝি,পদ্মার বুকে এসে
প্রাণ ভ'রে গায় সেই সারিগান বাংলাকে ভালোবেসে।
'সোনার ময়না পাখি'আছে শুধু বাংলা-হৃদয় পুরে
আমি লিখে যাই তারি ইতিকথা,গান গাই তারি সুরে।
'বাংলাভাষার দেশ' আমার, বাংলায় কথা বলি
হাজার বছর ধ'রে যেন আমি বাংলার পথে চলি!