ফুরিয়ে গেল রে দুনিয়া -কোথায় খোদা মেহেরবান!
সুন্দর তোমার এ সৃষ্টি, বিনাশ করে যে শয়তান॥
স্বর্গের লালসা দেখিয়ে, বন্দুক চালানো শিখিয়ে
সন্ত্রাসবাদেরই মন্ত্রে, করলো মানুষকে নিষ্প্রাণ॥
শিশু ও নারী অবলা,বিদায় নিল অবেলা
মরলো কুয়েত ইরাকে, হিসাব জানে বুশ-সাদ্দাম॥
ইতিহাস জানে জার্মানী,আরো জানে জাপানী
যুদ্ধ আনে কি শান্তি,নাকি মানবকুলের অবসান॥
মার্কিন-ব্রিটিশ মহাবীর,রাবণ সম দশ-শির
অহঙ্কারে সে উন্মাদ,লুকিয়ে রেখে মরণবাণ॥
কানে দেয় বিনাশী মন্ত্র, ভায়ে ভায়ে লাগালো দ্বন্দ্ব
অট্টহাসি হেসে যায়, দাঁড়িয়ে দূরে সে শয়তান॥
রক্ত অনেক দিয়েছি,শিক্ষা অনেক পেয়েছি
গায়েন গানে ব'লে যায়,জালিমের হবেই অবসান॥