আমার প্রথম কবিতা /রইসউদ্দিন গায়েন
লিখতে হবে কবিতা
আপন মনে ভাবি তা'।
খুঁজি প্রিয় শব্দ -
শব্দের সাথে দ্বন্দ্ব।
‌‌'হারবো না রে পাজি!
জিতবো আমি আজি।'
রাত্রি অনেক হ'ল -
মায়ের ডাক যে এল।
হারতে হ'ল শেষে
পদ্য লিখতে ব'সে॥