হারিয়ে গেল গোপাল
রইসউদ্দিন গায়েন


এত ভালো খাবার শুধু আমার জন্য!
একদিন দূর আকাশে-
গোপাল-আমি দেখেছি আকাশযান।
গোপালের সে বিস্ময়ী দৃষ্টি,ভুলিনি আজও!
১৫ এফ্ সীট্ থেকে জানলার বাইরে দেখি
অসংখ্য দৃষ্টি আমার দিকে,গোপালেরা তখনও মাঠে।
‌স্বপ্ন যে সত্যি হয়,এই সত্যিটা জানাই কি ক'রে?
ট্রান্সপারেন্ট্ পেপারে মোড়া,ভালো খাবার দেখি-
আর গোপালকে খুঁজি মেঘের ফাঁকে ফাঁকে!
মনে হয়,সারা আকাশ জুড়ে-
তার মেঘ কালো ঝাঁকড়া চূলের বাহার!
পরনে তার ছেঁড়া ধূতি
নগ্ন পায়ে,আদুল গায়ে।
ভালো খাবার দেখি,
আর গোপালকে ডাকি ইশারায়।
ঠান্ডা হাওয়ার আলতো ছোঁয়ায় তন্দ্রাবেশ-
হোস্টেসের হ্যালো ডাকে,হারিয়ে গেল গোপাল!!