মদখোর:মদ খাইতে বড় মজা আমি কাহারে বুঝাই!
      এইবোতলডা অমৃতের ভান্ড,আর তো কিছু নাই॥
গাঁজাখোর:গাঁজা খাইতে কী যে মজা,কারে বা বুঝাই!
        আমি এক টানেতে এই পৃথিবীর রাজা হইয়া যাই॥
মদখোর:হুইস্কী,ব্রান্ডী যতই খাওনা,জংলী শরাব চাই বাবা-
     (আমি)কাচড়ার মধ্যি শুইয়া খাহি,কুত্তায় আইস্যা দেয় থাবা।
     হালায় গরম জল ছিডায়,আমার নেশার ব্যাঘাত হয়-
    (আবার)পুলিশ ব্যাডার কাজ-কাম নাই,আমারে গুঁতায়॥
গাঁজাখোর:(আমি)গাঁজা খাইয়া সোজা হইয়া,চলি বা না চলি তায়-
    (আমার)অ্যাজমা হোক আর হাঁপানী হোক,কার বাপের কি আসে যায়?
     নেশায় সুস্থ থাহে মন,আমার গোঁসাই বাবা কন্
    আর গায়েন ব্যাডা জানে কিডা,ও এক নরাধম!!