আমরা ক'জন মিলে শপথ নিয়েছি-
ওঁকে আর মালা পরাবনা।
চাপে প'ড়ে পরাতেই যদি হয়'
অন্তর থেকে নয়।
'আমারই চেতনার রঙেপান্না..'
সবুজ না হ'য়ে,নীল হতে পারে।
তা' যদি না হয়-
আমাতেই আমি রঙ লাগাবো।
রংবিদ্যা নাই বা জানি,ভাববিদ্যা অজানা-
লম্ফ দিয়ে তারার থেকে ছিনিয়ে নেব আলো।
ছন্দপতন সেকেলে,সমাপতন গোল্লায় যাক!
শুধু দ্বন্দ্ব চাই তাঁকেই ঘিরে-
উনি একাই শুধু কবি?এ কি সয়?
সহিষ্ণুতার সীমান্তে আর কতকাল থাকবো!
এবার ঘাড় মটকাবো যুগল হস্তে।
পোস্ট-মডার্ণ কবিতার ধাক্কায়--
সুরভিত-সুললিত-স্বরচিত-সুরচিত,
সরস বাণী-সাধনার সমাপ্তি সংঘটন,সিদ্ধিযোগে
সুখসাগরে সন্নিবেশ স্বীকৃত হোক!
পৃথ্বীলোক হোক নব কবিদের নব নব ব্যান্ড বাজানো কীর্তিলোক!!