মাঝে মাঝে তোমাকে মনে পড়ে--
সেই পাতার কুটিরের সামনে
গোধুলির শেষ আলো
অদূরে সমুদ্র সৈকত,
বালুকা-বেলা,
তুমি-আমি।
কখনও চন্দ্রিমার স্নিগ্ধতা,
কখনও নিবিড় সন্ধ্যা,
কখন্ও গহন রাত্রি,
স্বপ্ন ছিল...
শুধু তোমাকে ঘিরেই।
আজ আমি বড় একা!