মনের কথা:-
(স্বর্ণিতা দেবনাথ,নবম শ্রেণি,রবীন্দ্র বাংলা বিদ্যালয়,পোর্টব্লেয়ার,আন্দামান,ভারত।)
কেউ বলে সে খুবই ভাল,কেউ বলে সে মন্দ!
না পারি লিখতে গল্প,কবিতা,না জানি কোনো ছন্দ।
সবার মনের ইচ্ছা থাকে,বড় হয়ে কিছু করতে--
আমারও তেমন সাধ হয় মনে,শিক্ষিকা হয়ে উঠতে!
ইচ্ছা আরও অনেক কিছু,বলতে মুখে বাধে
বাবার কথা পড়লে মনে, প্রাণ যে আমার কাঁদে!
সবার থাকে অনেক কথা, ফুরোয় দু’ দিন পরে
আমার কথা ফুরোবে না, সারা জীবন ধ’রে!!