কবি রবি
(অভিজিত বৈদ্য,নবম শ্রেণি,রবীন্দ্র বাংলা বিদ্যালয়,পোর্ট ব্লেয়ার,আন্দামান,ভারত)
এক যে ছিল ছোট্ট ছেলে
নাম ছিল তার রবি
বড় হয়ে সেই-ই হ'ল
মস্ত বড় কবি।
ছেলেবেলায় ইস্কুলেতে
করত না সে পড়া
তার কলমেই উঠল গ'ড়ে
কাব্য-গীতি-ছড়া।
গীতাঞ্জলি লিখে পেলেন
নোবেল পুরস্কার
আনন্দ আর গর্বেতে মন
ভরলো সবাকার।
কবির সেরা রবীন্দ্রনাথ
বিশ্বজোড়া নাম
এমন মহান মানুষটিকে
জানাই শত প্রণাম!!