ময়না:-
(কোয়েল সরকার,সপ্তম শ্রেণি,রবীন্দ্র বাংলা বিদ্যালয়,পোর্ট-ব্লেয়ার,আন্দামান)
আমার নাম ময়না
আর যেন সয়না!
লিখতে চাই কবিতা
সব সময় ভাবি তা'।
চাইলে ছড়ার বই
মা বলে পড়া কই?
ময়না আমার নাম,পাখি যদি হই
উড়ে গিয়ে আকাশের দেশে থাকবই!
কখনও পাহাড়ি বনে,নদীর ওপারে--
এই মনে কত আশা কে বুঝতে পারে?