'কবিতা' যে কী(?),'কবিতা'-ই জানে,
আমি থাকি শুধু চেয়ে--
কখনো অবাক বিস্ময় জাগে,
'কবিতা,-র  গান গেয়ে!
'কবিতা'-র ভাষা,জাগায় যে আশা,
জীবনের পথে পথে---
কিছু কথা তার রেখে যায়,
কিছু নিয়ে যায় দ্রুত রথে।
কবিতার পিছে,ঘুরি ফিরি মিছে,
যায় না তো তাকে ধরা--
ধরার মাঝেও অধরা-ই সে যে,
স্বর্গীয় অপ্সরা!!