কতবার ভেবেছি কবিতার বাইরে থাকবো--
হাসবো,খেলবো,হৈ-হৈ ক'রে সময় কাটাবো
আর পাঁচ জনের মতো!
যন্ত্রগণক এল ঘরে।
নতুনের মাঝে অজানার খোঁজ
না জেনে ক্লিক করতেই
'বাংলা কবিতা ডট্ কম্'
কবিতার আসর।
বিপুল বিস্ময়!
ক্লিক করতেই কবিদের ভিড়,
কবিতার ফুলঝুরি।
মনে পড়ল রবি-কবির ছন্দময় শব্দবন্ধ--
'মীনগণ হীন হয়ে ছিল সরোবরে--
এখন তাহারা সুখে জলক্রীড়া করে।'
কবি নজরুলের কথা কানে এল--
'তুমি আমায় ভালবাসো,তাই তো আমি কবি'
চোখে পড়ল দুটি নাম:
একজন 'কবি',আর একজন 'কবিতা'।
কবি ও কবিতার এমন অপূর্ব মেলবন্ধন
আগে কখনো দেখিনি।
যেখানে 'কবি',সেখানেই 'কবিতা'!
কবি-কবিতার যুগল চলন,প্রণয়ালাপ।
আর তখন থেকেই আমার আসা-যাওয়া
কবিতার আসরে।
একদিন ওরা চলে গেল,অন্য কোথাও।
কবিতার আসর,তখনও কবিদের ভিড়ে জমজমাট!
আমার চোখে যেন এক অদৃশ্য শূন্যতা!
একদিন খুঁজে পেলাম ওদের অন্য ঠিকানায়--
আমাকে চিনতে পেরে,কবির  সে কী উল্লাস!
বললে:‌ 'এখানে এসো,সত্য ও সুন্দরের প্রত্যয়ে'!!
(আমার এ কথাগুলি যাঁদের উদ্দেশে লেখা,তাঁরা যদি বুঝতে পারেন,তাহলে আমার লেখা সার্থক মনে করবো। আমি তাঁদের উদ্দেশে উৎসর্গ করলাম!)