সালাম সালাম ইসলাম,
তোমায় বারংবার,
বিশ্বাসীর তরে আনলে তুমি
বাণী চমৎকার।
সালাম সালাম.....................।।
তোমাতে নাই ঘৃণা বিদ্বেষ,
ছোট বড় ইতর বিশেষ,
অনিন্দ্য সুন্দর পরিবেশ,
দেশ কালের নাই বিচার।
যে নেয় তোমার অঙ্কেতে ঠাঁই,
ছোঁয়াছুতের নাইকো বালাই,
একজন আর একজনের ভাই,
ভাই সমাজে একপ্রকার।
সালাম সালাম..............................।।
মানুষ মাত্রে নির্বিচারে,
ভাই-মাঝে ঠাঁই পেতে পারে,
বিভেদ নাই আহার বিহারে,
সাম্যবাদ যার মূলাধার।
কবুল করে তোমার বাণী,
হাবসী বেলাল হলো জ্ঞানী,
তাই,সমাজে পেল জানি,
জামাতে আজানের ভার।
সালাম সালাম..................................।।
ধন্য ধন্য আল্লার রসুল,
ইসলাম ধর্মের প্রচারের মূল,
নবী নাই যাহার সমতুল,
কুল জাহানে দোসরা আর।
আদম সন্তান সবাকারে,
নিতে আলোক অতি সাদরে,
খোদা দিলেন কালাম যারে,
কদমবুচি করি তাঁর।
সালাম সালাম.........................................।।
বহু ধর্মের উত্থান পতন,
ইতিহাসে পাই নিদর্শন,
তোমার কুলে নাইকো ভাঙন,
চলছে নয়ন অনিবার।
প্রফুল্ল কয় তোমার নিশান,
সগৌরবে উড্ডীয়মান,
বিশ্বে তোমার জয় অভিযান,
শঙ্কাবিহীন দুর্নিবার।
সালাম সালাম....................................।।