এইতো সময় কিছুক্ষন  
                          বৃষ্টি এলো ঝমঝম ।
কেমন জানি অন্য রকম
                          নেইতো বাতাস শন শন ।।
হটাৎ বৃষ্টি নেইকো মেঘ
                          বায়ু দেবতার কেমন খেদ ।
ভেতরটা আজ ভীষণ গরম
                          ফুলগুলো সব লাগছে চরম ।।
আমি যখন ঘুমাচ্ছিলাম
                        স্বপনের ঘুড়ি উড়াচ্ছিলাম।
ব্জ্রপাত যে গেল কোথায় ?
                           রংধনুটা উঠছে মাথায় ।।
হঠাৎ বৃষ্টি থেমে গেল !
                          পাখিরা সব বের হলো ।
কেমন জানি কি হলো
                           রংধনুটা উঠেই গেল ।।
মেঘ বালিকা কোথায় এখন ?
                            রঙ্গের ছটা খেলছে যখন ।
আকাশ খুব লাল হলো গো
                            উঠছে ফুঁসে খেলার জো ।।
আনন্দের আর নেইকো শেষ
                             মেয়ে ছেলেদের কেমন বেশ !
পাড়ার দিদি বলছে ডেকে
                             কই গেলিরে সব তোরা ,
রং বেরঙ্গে সাজছে এখন  
                              ভিন দেশি ঐ বর্নচোরা ।।