মাগো, তুমি কোথায় গেলে আমায় ছেড়ে ?
যদি কোন দুঃখ থাকে, ফেলে দাও ঝেড়ে ।।
অসভ্য ! এক সত্য ইতিহাস কে না জেনে
তোমার যাওয়াকে আমি, নিতে পারছিনা মেনে ।।  
ভালোবাসার অভাব ছিল, এটা জানি ঠিক... ,
হন্য হয়ে খুঁজছি আমি, তোমায় দিক্‌ বিদিক্‌ ।।    
অন্তরের যত কথা, বললাম নাতো তো'মায়
যখন আমি ছিলাম ভালো ,বিজ্ঞানের ঐ আস্তানায় ।।
বুঝতে চাওনি গো মা , সেই ছেলেটার মন...  
তোমার কথা ভাবি আমি, শুধুই সারাক্ষণ  ।।  
তুমি মাগো আছো কোথায় , কেউতো জানেনা
হৃদে আমার করুন ব্যাথা ,আর যে সহেনা ।।
আজো আমি বসে আছি, শুধু  তোমারি প্রতীক্ষায়
না পেয়ে মন তোমায় আবার, শুধুই আমায় কাঁদায় ।।  
জল ছাড়া মাছ যেমন -করে, তিক্ত হাহাকার !
হয়েছি ধন্য তোমারি জন্য , এই আমার অধিকার ।।
ফিরে এসো মা, তোমার ছেলে আজ বসেছে দ্বারে
কেঁদেছি কতকাল থেকেছি আমি ,তৃপ্ত অনাহারে ।।
বোঝনাতো ছেলের মন, করতে পারিনি তোমায় আপন
আসছেনা ঘুম কোন মতে,জেগে দেখছি তোমার স্বপন ।।
দুঃখ ভারাক্রান্তে জর্জরিত আজ ,আমার হৃদয় খানি
ফিরে যদি না আসো মা ,নিজেরে দিব কোরবানি ।।