এবার যখন আসবে সখী , এসো মোদের বাড়ি।
পা ধোঁয়ার জল দেবো , সুতির গামছা শাড়ি।


নারকেল কোঁরা, মুড়ি দেবো সাথে ডাবের জল,
আর থাকবে মুখসুদ্ধি , গাছের টাটকা ফল।



পুকুর পাঁড়ে গাছের ছায়ায় পাতবো শীতল পাটি,
কত শত কইব কথা পুরনো স্মৃতি ঘাঁটি।



দুপুর বেলা সরপুঁটি আর পোনা মাছের ঝাল,
মোটা চালের ভাতের সাথে মুগ কালাইএর ডাল।



বিকেল যখন নামবে তখন মনটা হবে কালো,
দূরে যতই যাও গো সখী থেকো তুমি ভালো।


এক বার যদি আসো সখী , এসো মোদের বাড়ি।
পা ধোঁয়ার জল দেবো , সুতির গামছা শাড়ি।