আমার           সকালবেলায় স্বপ্নভেজা
                            চোখের পাতায় তোমায় দেখা ।
কোনও           গোলাপ গন্ধে শিশির ভেজা
                             প্রেমের এক কবিতা লেখা ।।


অমন         সন্ধ্যাধরা চোখের তারায়
                            আমার ভোলা মন উচাটন ।
বুঝি           ঝড়ের তোড়ে বাঁধন হারায়
                            খুঁজে ফিরি মানিক রতন ।।


তুমি           স্বপ্নে আঁকা পরির ছবি
                           বেহাগ রাগে গাওয়া গজল।
আমি       এই ক্ষণেতে পেলাম সবই
                        তোমায় পেয়ে চাওয়া সকল ।।